৫ দিনের মাথায় ফের বাড়লো স্বর্ণের দাম


প্রকাশের সময় : নভেম্বর ১৭, ২০২২, ১০:০৬ অপরাহ্ন / ৪৮৮
৫ দিনের মাথায় ফের বাড়লো স্বর্ণের দাম

দেশের বাজারে আবারও বাড়লো স্বর্ণের দাম। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দাম বৃদ্ধির এ ঘোষণা দিয়েছে  বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুস বলেছে, স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ার প্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে। নতুন দাম অনুযায়ী সব থেকে ভালোমানের সোনার দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ২১৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) থেকে সোনার এ নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, ভালোমানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ২১৪ টাকা নির্ধারণ করেছে। ২১ ক্যারেটের সোনা ভরিতে বাড়ানো হয়েছে ১৬৩২ টাকা; এখন বিক্রি হবে ৮০ হাজার ৩৬৫ টাকা। ১৮ ক্যারেটের দাম এক হাজার ৪৫৮ টাকা বাড়িয়ে ৬৮ হাজার ৯৩৪ টাকা করা হয়েছে এবং সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে ১১৬৬ টাকা বেড়ে শুক্রআর থেকে বিক্রি হবে ৫৬ হাজার ৬৮৭ টাকায়।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেট রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

এর আগে গত ১২ নভেম্বর স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। সেময় প্র‌তি ভরি সোনার দাম দুই হাজার ৩৩২ টাকা বাড়িয়ে ৮২ হাজার ৪৬৪ টাকা করা হয়।