২৪ ঘন্টার মধ্যে মূল অভিযুক্তসহ হত্যা মামলার ৭ জন গ্রেফতার


প্রকাশের সময় : নভেম্বর ৩, ২০২২, ৪:৪৩ অপরাহ্ন / ৬৭
২৪ ঘন্টার মধ্যে মূল অভিযুক্তসহ হত্যা মামলার ৭ জন গ্রেফতার

মামলা দায়ের করার ২৪ ঘন্টার মধ্যে মূল অভিযুক্তসহ মুগদা থানার আলোচিত হত্যা মামলার এজাহারনামীয় পলাতক ৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র (ডিএমপি) মতিঝিল বিভাগের মুগদা থানা পুলিশ। 

মঙ্গলবার (০১ নভেম্বর ২০২২ খ্রি.) রাজধানীর বিভিন্ন এলাকা ও শরীয়তপুর জেলায় টানা অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- হিরা (২৮), আরাফাত হোসেন রাজু (৩০), রাকিব (২০), শরীফুন্নেছা (৩৬), রহিমা বেগম (৪১), নাসির (২২) ও রবিউল (২২)।

আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর ২০২২ খ্রি.) বেলা ১১:৩০ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার।

তিনি বলেন, গত রোববার (৩০ অক্টোবর ২০২২ খ্রি.) মুগদা থানার মান্ডা ১ম গলিতে নিহত ভিকটিমের বন্ধু সজিব ও গ্রেফতারকৃত হিরার মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়। পরবর্তী সময়ে গ্রেফতারকৃত হিরা সজিবের বন্ধু রাসেলকে ফোন করে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা মীমাংসার কথা বলে পূর্ব মানিকনগর আসতে বলে। নিহত ভিকটিম মোঃ রাকিবুল ইসলাম রাতুল (১৯) পরের দিন রাত অনুমান ০৭:৩০ ঘটিকার সময় তার বন্ধু রাসেল, পারভেজ, শামীম, ফাহিমসহ পূর্ব মানিকনগর ঘটনাস্থল মায়ের দোয়া ইলেকট্রনিক্স অ্যান্ড ফার্নিচার নামক দোকানের সামনে আসে। ভিকটিম রাতুলসহ তার বন্ধুরা আসার পর ঘটনার দিন সজিবের সাথে ঘটে যাওয়া বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা নিয়ে কথা বলার সময় ঘটনাস্থলে থাকা গ্রেফতারকৃতরাসহ আরও অজ্ঞাতনামা ৬/৭ জন নিহত ভিকটিম রাতুলসহ তার বন্ধুদের ধাওয়া দেয়। তাদের ধাওয়া খেয়ে রাসেল, পারভেজ, শামীম এবং ফাহিম পালিয়ে যেতে সক্ষম হলেও রাতুল রাস্তায় পড়ে যায়। এরপর গ্রেফতারকৃতরা রাতুলকে ক্রিকেট খেলার ব্যাট-স্ট্যাম্প ও রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে মুগদা থানা পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যায়, গুরুতর আহত অবস্থায় ভিকটিম রাতুলকে উদ্ধার করে প্রথমে মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। রাতুল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ০১ নভেম্বর ২০২২ খ্রি. দিবাগত রাত ০০.৫০ টায় মৃত্যুবরণ করে। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মুগদা থানায় ১টি হত্যা মামলা রুজু করা হয়।

বাকী অভিযুক্তদের গ্রেফতার ও হত্যাকাণ্ডে ব্যবহৃত ক্রিকেট খেলার স্ট্যাম্প, ব্যাট ও রামদা উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে বলেও তিনি যোগ করেন।