মেসির হাতেই উঠছে অষ্টম ব্যালন ডি’অর!


প্রকাশের সময় : অক্টোবর ২৬, ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ন / ২১৬
মেসির হাতেই উঠছে অষ্টম ব্যালন ডি’অর!

২০২২ সালটা স্বপ্নের মতো গেছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। অধরা বিশ্বকাপের শিরোপা দেখা পেয়েছে লা পুলগা। পাশাপাশি ফিফার বর্ষসেরার পুরস্কারও নিজের করে নিতে ভুল করেননি আর্জেন্টাইন মহাতারকা। ক্যারিয়ারের শেষপ্রান্তে দাঁড়িয়ে থাকলেও এখনো একের পর এক পুরস্কারের জন্য মনোনয়ন পাচ্ছেন এই ক্ষুদে যাদুকর। এবার তার ঝুলিতে যুক্ত হচ্ছে অষ্টম ব্যালন ডি’অর। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় বিষয়টি জানিয়েছেন ইতালিয়ান দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

মেসির হাতেই যে ব্যালন ডি’অর উঠতে যাচ্ছে, খবরটা কিছুদিন আগে একবার জানিয়েছিল ইউরোপের বেশকিছু গণমাধ্যম। তাদের মতে, আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর স্বীকৃতিস্বরূপ রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর জিতবেন মেসি। তবে এখনই আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।

ব্রাজিলিয়ান বিশ্বকাপজয়ী তারকা রোনালদো নাজারিও বলেন, কোনো সন্দেহ ছাড়াই ব্যালন ডি’অর মেসির হাতেই যাওয়া উচিত। ২০২২ বিশ্বকাপে সে যা করেছে সেটা আসলেই অনবদ্য। এটা আমাকে কিংবদন্তি ম্যারাডোনা এবং পেলের বিশ্বকাপ সময়ের কথা মনে করিয়ে দিয়েছিল।

আগামী ৩০ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে আয়োজিত হবে ব্যালন ডি’অরের অনুষ্ঠান। যেখানে ২০২২-২৩ মৌসুমের বর্ষসেরাদের তালিকা প্রকাশ করা হবে। গোল ডটকমের মতে, এখন পর্যন্ত এ দৌড়ে এগিয়ে আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফিফা বিশ্বকাপ জয়, লিগ ওয়ানে পিএসজির হয়ে শিরোপা জয়ের পাশাপাশি মৌসুমে ৩৭ গোল ও ২৫ অ্যাসিস্ট করে ব্যালন ডি’অরের জোর দাবিদার তিনি।

তবে মেসির অষ্টম ব্যালন ডি’অর জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেন ২২ বছর বয়সি নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হলান্ড। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নামার আগ পর্যন্ত মৌসুমে ৫৩ গোল করার পাশাপাশি ৮ অ্যাসিস্ট আছে তার। জিতেছেন প্রিমিয়ার লিগ ট্রফি ও এফএ কাপ শিরোপা। এছাড়া যুক্ত হয়েছে ট্রেবল জয়। এছাড়া ২০২৩ ব্যালন ডি’অরের দৌড়ে আছেন কিলিয়ান এমবাপে, ভিনিসিউস জুনিয়র ও কেভিন ডি’ব্রুইনার মতো তারকারাও।