মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তায় ঘাটতি ছিল না : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশের সময় : ডিসেম্বর ১৮, ২০২২, ৭:১৮ অপরাহ্ন / ৪২৬
মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তায় ঘাটতি ছিল না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তার কোনো ঘাটতি ছিল না। আমাদের পুলিশের নিরাপত্তাব্যবস্থা এত শক্ত যে প্রতিটি ওয়ার্ডে বিট পুলিশ রয়েছে। খবর শোনার পর স্থানীয় থানার ওসি ড্রেস না পরেই সেখানে দৌড়ে গিয়েছেন।

আজ রোববার (১৮ ডিসেম্বর) বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা-সম্পর্কিত জাতীয় কমিটির ৬ষ্ঠ সভা অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সেই সভায় সভাপতিত্ব করেন।

সভা শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মার্কিন রাষ্ট্রদূত যে একটি বাড়িতে গিয়েছিলেন, সেই তথ্য কীভাবে ফাঁস হলো আমরা জানি না। তার অফিস থেকেও ফাঁস হতে পারে। সেখানে কীভাবে খবর পেয়ে কিছু লোক তাদের একটা দাবি নিয়ে গিয়েছিলেন। জিয়াউর রহমানের আমলে কিছু লোককে বিচারবহির্ভূতভাবে হত্যা ও ফাঁসি দেওয়ার বিষয়ে তারা জানাতে গিয়েছিলেন বলে শুনেছি।

গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে হেফাজতে ইসলামের নেতারা বৈঠক করেছেন, আপনিও সেখানে ছিলেন। তাদের দাবি-দাওয়ার বিষয়ে যদি বলতেন, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘দাবি-দাওয়া তো আপনাদের জানার কথা নয়। প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী তাদের সন্তুষ্ট করেছেন। তাদের আলাপ-আলোচনার মাধ্যমে জানিয়েছেন তাদের দাবি-দাওয়া যেগুলো যৌক্তিক সেগুলো তিনি অবশ্যই দেখবেন, সেগুলো করে দেবেন আর যেগুলো একটু সময় লাগবে সেগুলো তিনি নজরে আনবেন।