প্রধানমন্ত্রীর প্রশংসায় ভাসছেন আরিফিন শুভ


প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২৩, ২:০৪ পূর্বাহ্ন / ১৫৫
প্রধানমন্ত্রীর প্রশংসায় ভাসছেন আরিফিন শুভ

ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এই সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার অভিনেতা আরিফিন শুভ। দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে আজ শুক্রবার (১৩ অক্টোবর) মুক্তি পেয়েছে সিনেমাটি। ছবিটি দেখেছেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর পাশে বসেই সিনেমাটি দেখেছেন তিনি। সিনেমা দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে কী বলেছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শুভ বলেন, ‘‘বঙ্গবন্ধুর মেয়ে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মনে করেছেন আমি তুলে ধরতে পেরেছি, আমি পেরেছি কিনা সেটা ভাবার বা প্রয়োজন আমি দেখি না। যার বাবার চরিত্র করেছি তার মনে হয়েছে, আমি পেরেছি। যিনি তাকে খুব কাছ থেকে দেখেছেন, একজন কন্যার যদি তার বাবাকে নিয়ে মনে হয়, আমার বাবার চরিত্র এ সুন্দর করেছে। উনি রীতিমতো আমাকে জিজ্ঞেস করলেন, ‘কীভাবে করছ? কীভাবে করলা, এত সুন্দর করে’?’’

প্রধানমন্ত্রীর প্রশংসায় ভাসছেন আরিফিন শুভ বঙ্গবন্ধুর বায়োপিক দেখে কাঁদলেন তারকারা শ্যাম বেনেগালের পরিচালনায় ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ অভিনয় করেছেন। অন্যান্য চরিত্রে আছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটির ডিস্টিবিউশনের দায়িত্বে আছে জাজ মাল্টিমিডিয়ার ওপর। ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনার এই চলচ্চিত্রের চিত্রনাট্য তৈরি করেছেন অতুল তিওয়ারি ও শামা জাইদি। এতে অ্যাকশন ডিরেক্টরের দায়িত্বে ছিলেন ম্যাম কৌশল। সিনেমার পোশাক পরিচালনার দায়িত্বে ছিলেন পিয়া বেনেগাল।