কুমিল্লায় ডিবি পুলিশের হাতে স্বামী-স্ত্রীসহ ৭ জন ভুয়া ডিবি গ্রেফতার, হ্যান্ডকাপ, পোষাক ও গুলি উদ্ধার


প্রকাশের সময় : নভেম্বর ২, ২০২২, ১০:৩৬ অপরাহ্ন / ৫৭
কুমিল্লায় ডিবি পুলিশের হাতে স্বামী-স্ত্রীসহ ৭ জন ভুয়া ডিবি গ্রেফতার, হ্যান্ডকাপ, পোষাক ও গুলি উদ্ধার

কুমিল্লায় আসল ডিবি পুলিশের হাতে স্বামী-স্ত্রী সহ ৭ জন ভুয়া ডিবি গ্রেফতার হয়েছে। তাদের মধ্যে ২ জন নারী ও ৫ জন পুরুষ। এ সময় ভুয়া ডিবি চক্রের সদস্যদের কাছ থেকে পোশাক, হ্যান্ডকাপ ও গুলি উদ্ধার করা হয়।

গতকাল সোমবার রাতে পৃথক অভিযান চালিয়ে কুমিল্লা নগরীর গর্জনখোলা এলাকার একটি বাসা থেকে ৬ জন আর বন্দর নগরী চট্টগ্রাম থেকে ১ জনকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল, একটি খাকি জ্যাকেট, একটি হ্যান্ডকাফ, ২ রাউন্ড কার্তুজ গুলি এবং বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার আব্দুল মান্নান তাদের গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

গ্রেফতারকৃ তরা যথাক্রমে, ব্রাহ্মণবাড়িয়া জেলার কালিউতা গ্রামের সবুজ মিয়া (২৭) ও তার স্ত্রী আখিনুর আক্তার, একই গ্রামের মো. রতন মিয়া (২৮), কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা গ্রামের মো. ওসমান গনি (৩৫), তার স্ত্রী মোসা. সোনিয়া বেগম (২৯), দেবিদ্বার উপজেলা বড় আলমপুর গ্রামের মো. মাঈন উদ্দিন ও বান্দরবান জেলার আমতলীপাড়া গ্রামের মো. আরিফুল ইসলাম (২০)।

মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার মো. আবদুল মান্নান এক সংবাদ সম্মেলনে জানান, গত ১৩ অক্টোবর নগরীর চকবাজার এলাকা থেকে সাইফুল ইসলাম নামে এক শ্রমিককে আটক করে তার পকেটে ২ হাজার ইয়াবা ঢুকিয়ে দিয়ে ডিবি পুলিশ পরিচয়ে তার পরিবারের কাছে ৩ লাখ টাকা দাবি করা হয়। পরে ওই শ্রমিকের পরিবারের সদস্যরা ৯৯৯ নম্বরে কল করেন। অবস্থা বেগতিক দেখে সাইফুলকে ছেড়ে তারা পালিয়ে যায়।

এরই সূত্র ধরে অনুসন্ধান শুরু করে জেলা গোয়েন্দা পুলিশ। এতে চক্রটি ডিবি পুলিশের হাতে ধরা পড়ে। ডিবি পুলিশ পরিচয়ে তারা বিভিন্ন স্থানে নানা ধরনের অপকর্ম করে আসছিল। এছাড়া করোনাকালে ভুয়া ডাক্তার সেজে করোনা সার্টিফিকেট জালিয়াতি করে আসছিল।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) কাজী আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আশফাকুজ্জান, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া সহ অন্যান্য কর্মকর্তারা।